logo

5 Top Online Translators | অনলাইন ট্রান্সলেটর

নমস্কার বন্ধুরা, এই পোস্টে Online Translators এই নিয়ে বিষয়টা আলোচনা করতে চলেছি বিষয়টা সবারই জানার খুব প্রয়োজন আছে।
5 Top Online Translators
5 Top Online Translators in Bengali
এই জনপ্রিয় পোস্ট টি আজকে আমি আপনাদের সামনে তুলে ধরলাম।




আপনি কি আপনি বিদেশি বন্ধু বা বান্ধবীর সাথে চ্যাট এর মধ্যে কথা বার্তা বলেন আর আপনি তখন উনার সব কথা সঠিক ভাবে বুঝে উঠতে পারেন না তাই কি? আবার এটা ও হতে পারে যে আপনি কোনো একটা Website এর Article পড়ছেন যেটি Foreign languages এ লিখা আছে। আপনি তখন সেই বিষয়টি সঠিক ভাবে বুঝতে পারেন না আজকে আমি রঙিন বাংলার এই পোস্টে আপনার এই সমস্যা দূর করে দেবো। আপনার এই সমস্যার সমাধান Online Translators করে দিতে পারবে। আপনি এই language translator online ব্যাবহার বিশের যে কোনো বাক্য বা শব্দকে নিজের মনোনীত ভাষাতে Translate করে নিতে পারবেন।




5 Top Online Translators





Free Online Translators এর সাহায্যে আপনি আপনার ইচ্ছা অনুযায়ী যে কোনো Foreign Language কে নিজের মনোনীত ভাসতে খুব সহজে Translate করতে পারবেন। আপনি এই Online Translator ব্যাবহার করে Text এবং Document Translate করতে পারবেন। এই ট্রান্সলেটর গুলি Web ছাড়া ও Android এবং iPhone এর জন্য উপলব্ধ হয়ে গেছে।




Web Based Online Translators





আপনি আমার এই নিচে প্রদত্ত লিস্ট থেকে Web Based Online Translator গুলোকে একের পর এক ব্যাবহার করে দেখতে পারেন। Online translator গুলো দেখে আমার মনে হয় তাহলে হয়তো আপনি আপনার ইচ্ছা অনুযায়ী সঠিক টুল কে পছন্দ করতে পারবেন।তবে আমি যতদূর দেখেছি সব টুল গুলো খুব ভালো তবে যে যার ইচ্ছে।




  • Google Translator: Google online translator এটা না আপনাদের কাছে কোনো নুতুন টুল বলে, আমার মনে এই টুল কে আমি এবং আপনারা অনেক বছর ধরে ব্যাবহার করে আসছি। Google Translator ব্যাবহার করে আমরা এই বিশ্বের যে কোনো ভাষাকে শুধুমাত্র ১ টা ক্লিক করে আমাদের মনোনীত ভাষাতে online translate করে নিতে পারি। এই টুলকে ব্যবহার করে আমরা ১০৩ টি ভাষা কে অনায়াসে ট্রান্সলেট করে নিতে পারি। এই ১০৩ টি ভাষার মধ্যে ভারত বর্ষে প্রচলিত ৩ টি প্রিয় ভাষা ইংরেজি, হিন্দি, বাংলা উপস্থিত আছে। এর সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমরা এর সাহায্যে ডকুমেন্ট, ভয়েস, এবং টেক্সট কে খুব সাহায্যে online translate করে নিতে পারি।
  • DeepL Translator: DeepL Translator হচ্ছে এমন এক ধরণের online translator যার সাহায্যে  আমরা এই বিশ্বের সব থেকে Popular Language গুলো কে Translate করতে পারি যেমন ধরুন ইংরেজি, ডাচ, রাশিয়ান, জার্মান, ফ্রেঞ্চ, স্প্যানিশ, পোর্টগুই, ইতালিয়ান এবং পোলিশ এই সব ভাষাকে Translate করতে পারবেন। DeepL Translator এর সাহায্যে টেক্সট ছাড়াও মাইক্রোসফট অফিস এবং মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট এর মতো ডকুমেন্ট কে আপলোড করে ত্ট্রান্সলেট করতে পারবেন। এছাড়া মাইক্রোফোন এর সাহায্যে ভয়েস কমান্ড কে পর্যন্ত ট্রান্সলেট করতে পারবেন।
  • PROMT Online: PROMT Online Tool কে আমরা শুধু মাত্র Online Translator এর জন্য ব্যাবহার করা হয়। এছাড়াও এই টুল কে আমরা ডিকশেনারী হিসাবে ব্যাবহার করতে পারি। Promt Web Software ১৯ টি ভাষাকে সাপোর্ট করে যেখানে বাংলা, হিন্দি, ইংলিশ, চাইনিজ, তুর্কিশ ছাড়াও অন্যান্য ভাষা উপলব্ধ আছে। PROMT Online Tool কে আমরা শুধু মাত্র Online Translator এর জন্য ব্যাবহার করা হয়। এছাড়াও এই টুল কে আমরা ডিকশেনারী হিসাবে ব্যাবহার করতে পারি। Promt Web Software ১৯ টি ভাষাকে সাপোর্ট করে যেখানে বাংলা, হিন্দি, ইংলিশ, চাইনিজ, তুর্কিশ ছাড়াও অন্যান্য ভাষা উপলব্ধ আছে।
  • Bing Translator: Bing Translator বর্তমানে ৬৫ টার বেশি Foreign Language কে সাপোর্ট করে যার মধ্যে আমরা ভিশু এর Popular Language কে Translate করতে পারি। আর এর একুরেসি নিয়ে কোনো কথা হবে না, এই টুল টি আমার খুব পছন্দের আপনারা ও একবার ব্যবহার করে দেখতে পারেন।
  • Ttradukka: Ttradukka Translator ৫৫ তীর ও ভাষা কে মাত্র একটা ক্লিকে Translate করতে পারে। যদি আপনি কোনো Foreign Language, Chat, Email বা Article কে Local Language এ Translate করার কথা ভাবছেন তাহলে আর দেরি কেন করছেন? আপনি এই Ttradukka Translator থেকে আর Best Tool পাবেন না। আপনি একবার ব্যাবহার করে দেখতে পারেন। Ttradukka Translator মধ্যে অনেক গুরুত্বপূর্ণ গুন্ গুলো লুকিয়ে আছে। আপনি আপনার Translated Text কে Voice এর মাধ্যমে শুনতে পাবেন, ট্রান্সলেটেড টেক্সট এর লিংক যে কোনো জায়গায় শেয়ার করতে পারবেন এবং টেক্সটকে ইমেইল ও করতে পারবেন।




তাহলে বন্ধুরা, আপনি এই সফটওয়্যার এর সাহায্যে বাংলা থেকে ইংরেজি, আবার ইংরেজি থেকে বাংলা ছাড়াও Online Voice Translate করতে পারবেন যেগুলো আপনার ব্যাবসার কাজে লাগবে।




উপসংহার:আমার মনে হয়  ব্লগের 5 Top Online Translators বুঝতে পেরেছেন। যদি Top 5 Online Translators পড়ে ভালো লাগে এবং কিছু তথ্য জানানোর থাকে তাহলে আপনি কমেন্ট করে আপনার মতামত অবশই জানাবেন। যদি এই পোস্টটি যদি আপনার ভালোলাগে তাহলে অবশই আপনার বন্ধুবান্ধবের সাথে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভূলবেন না। ধন্যবাদ!



Tags

advertisement

Subrata Das is an Indian Entrepreneur and Editor-in-Chief at TechnoCMD. He founded TechnoCMD in 2019 and afterward moved to the USA along with his classmates. At present, the plan for a tech blog is a security analyst. You may be wondering who is Subrata Das: a Problogger, Entrepreneur, Superior Web Developer, SEO, and Cyber Security Analyst.